মেডিকেল ভর্তি পরীক্ষা ১০ মার্চ হতে পারে: বিএসএমএমইউ ভিসি

Back to Blog
MBBS Exam Date

মেডিকেল ভর্তি পরীক্ষা ১০ মার্চ হতে পারে: বিএসএমএমইউ ভিসি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা আগামী ১০ মার্চ আয়োজন করা হতে পারে। তবে ১০ মার্চ সম্ভব না হলে এই পরীক্ষা এপ্রিল মাসের শেষ সপ্তাহে আয়োজন করা হবে। যদিও প্রথমে ১৭ মার্চ এই পরীক্ষা আয়োজনের প্রস্তাব দিয়েছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

আজ রবিবার (২৯ জানুয়ারি) সকালে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় প্রাথমিকভাবে ভর্তি পরীক্ষার এই তারিখ নিয়ে আলোচনা হয়েছে।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ ঢাকার বেশ কয়েকটি মেডিকেল কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা গেছে, আগামী মার্চ মাসে রোজা শুরুর আগের সপ্তাহে ভর্তি আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কারণে ১৭ মার্চ ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব নয় বলে সভায় জানিয়েছে মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

নাম প্রকাশ না করার শর্তে সভায় উপস্থিত এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭ মার্চ পরীক্ষা আয়োজন করা হচ্ছে না এটি নিশ্চিত। ১৭ মার্চের পরিবর্তে আগামী ১০ মার্চ পরীক্ষা আয়োজনের প্রস্তাব করা হয়েছে। ১০ মার্চ সম্ভব না হলে পরীক্ষা এপ্রিল মাসের শেষ সপ্তাহে আয়োজন করা হবে।

ওই ককর্মকর্তা আরও জানান, ভর্তি পরীক্ষার নতুন এই প্রস্তাবনা আগামীকাল চূড়ান্ত হতে পারে। আগামীকাল সোমবার বিষয়টি চূড়ান্ত করতে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সভা ডাকা হয়েছে। সন্ধ্যার পূর্বে পরীক্ষার তারিখের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলেও জানান তিনি।

Share this post

Back to Blog